৬ শিশুসহ সেই হ্যামিলনের বাঁশিওয়ালা আটক


সুরের জাদুতে শিশুদের নিয়ে জার্মানির হ্যামিলনের বাঁশিওয়ালা চিরদিনের জন্য উধাও হয়ে গেলেও ধরা পড়েছেন লক্ষ্মীপুরের সেই শিক্ষক। ছয় শিশুকে নিয়ে উধাও হওয়া মাদরাসা শিক্ষক হাফেজ মো. হোসেনকে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা থেকে আটক করা হয়েছে। এ সময় ছয় শিশুকেও উদ্ধার করে পুলিশ।

মতলব দক্ষিণ থানা পুলিশের সহায়তায় মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার নারায়ণপুর ইউনিয়নের কালিকাপুর গ্রাম থেকে তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর থানা পুলিশ।

উদ্ধার হওয়া শিশুরা হলো- মো. আব্দুল্লাহ (১০), যোবায়ের (৯), মো. মুরাদ (১০), রবিউল ইসলাম (৯), রাশেদ (১১) ও মনির হোসেন (১১)।

পুলিশ জানায়, গত রোববার গভীর রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়নের দুর্গাপুর গ্রামের রহমানিয়া তালিমুল কোরআন কাওমী মাদরাসার হেফজখানা থেকে ওই ছয় শিশু শিক্ষার্থীকে নিয়ে উধাও হয়ে যান শিক্ষক হাফেজ মো. হোসেন। ঘটনার পরদিন লক্ষ্মীপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে মতলব দক্ষিণ থানা পুলিশের সহায়তায় কালিকাপুর গ্রাম থেকে তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর থানা পুলিশ।

এ সময় তারা ওই গ্রামের একটি মসজিদে নামাজরত অবস্থায় ছিল বলে পুলিশ জানায়। পরে তাদের লক্ষ্মীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কুতুব উদ্দিন জানান, উদ্ধার করা শিশুরা কাঁদছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কোনো কথা বলতে পারেনি। তবে আটক ওই শিক্ষক জানান, শিশুদের লেখাপড়ার জন্য সেখানে নিয়ে যান তিনি। তাকে লক্ষ্মীপুর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার মূল রহস্য বেরিয়ে আসবে বলেও জানান ওসি।

আটক ওই মাদ্রাসা শিক্ষকের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট এলাকায়। তিনি লক্ষ্মীপুরের দিঘলী ইউনিয়নের শান্তিরহাট এলাকায় শ্বশুরবাড়ি থাকতেন। চাকরিচ্যুতির সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়েই তিনি ওই শিশুদের গভীর রাতে তুলে নিয়ে যান বলে ধারণা করছেন এলাকাবাসী।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *