অধিনায়কত্ব হারাচ্ছেন না আফ্রিদি


এশিয়া কাপে হতাশাজনক বিদায়ের পর তীব্র সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা। আর সবচেয়ে সমালোচনার সবচেয়ে তীব্র তীরগুলো ধেয়ে আসছে অধিনায়ক শহীদ আফ্রিদির দিকে। নেতৃত্ব তো দূরের কথা, আফ্রিদি পাকিস্তানের দলেই কীভাবে সুযোগ পান; এমন প্রশ্ন তুলেছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফ্রিদিকে সরিয়ে দেওয়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও স্বাগতিক বাংলাদেশের কাছে হেরে এক ম্যাচ বাকি থাকতেই এশিয়া কাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে পাকিস্তানের। শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে শুধু সৌজন্য রক্ষার জন্যই মাঠে নামতে হবে আফ্রিদিদের। বল হাতে মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফানরা ভালো করতে পারলেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন পাকিস্তানের প্রায় সব ব্যাটসম্যানই। অধিনায়ক আফ্রিদির ব্যর্থতাটা চোখে পড়েছে আরো বেশি করে। ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আফ্রিদি করতে পেরেছিলেন মাত্র দুই রান। আর বাংলাদেশের বিপক্ষে ফিরে গেছেন রানের খাতা না খুলেই। তবে খারাপ পারফরম্যান্সের জন্য ব্যাপক সমালোচনা শুরু হলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার আগে আফ্রিদিকে সরিয়ে দেওয়ার কোনো পরিকল্পনা করছে না পিসিবি। সভাপতি শাহরিয়ার খান বলেছেন, ‘আমি আফ্রিদিকে কথা দিয়েছি যে, টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সে অধিনায়ক থাকবে।’

তবে বিশ্বকাপের আগে পাকিস্তান জাতীয় দলে যে বেশ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে, সেই ইঙ্গিতও দিয়েছেন শাহরিয়ার। এশিয়া কাপের দল থেকে বাদ পড়া আহমেদ শেহজাদকে দেখা যেতে পারে বিশ্বকাপের দলে। ব্যাটিং ব্যর্থতা নিয়ে মিসবাহ উল হক ও ইউনুস খানের সঙ্গেও পরামর্শ করবে পিসিবি।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *